বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতাকে গ্রেফতারের দাবি ইবি বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরামের

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় হুমকিদাতাকে গ্রেফতারের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আওয়ামীপন্থী শিক্ষক-কর্মকর্তাদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম।

মঙ্গলবার (২৩ মার্চ) পৃথক দুই সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধু পরিষদ এ ঘটনাকে জাতীয়তাবাদী আদর্শের জঘন্যতম স্পর্ধা হিসেবে উল্লেখ করে বলেন, এই ঘটনা এই সত্য প্রতিষ্ঠা করেছে যে বিএনপি ও তাদের দোসররা খুনের রাজনীতি থেকে বেড়িয়ে আসতে পারেনি।এই হুমকি হচ্ছে তাদের নীল নকশার অংশ।যে ভাষায় হত্যার হুমকি দেওয়া হয়েছে, তাতে স্পষ্ট যে এটি শুধু একটি অঞ্চলের নিম্নপর্যায়ের কোনো নেতার বক্তব্য নয়, বরং এটি গভীর ষড়যন্ত্রের অংশ ও তার বহিঃপ্রকাশ।কারন তারা অতীতেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা প্রচেষ্টা করেছে।ঘটনার নায়কদের সকল ধরনের স্পন্সর দিয়েছে।এমনকি এই দলটি বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিল।

নেতৃবৃন্দ এ ঘটনার বিচার চেয়ে বলেন, যে রাজনৈতিক দল এই ধরনের ভাষার প্রয়োগ করে সে ধরনের রাজনৈতিক দলের এদেশে রাজনীতি করার সুযোগ আছে কি না, সেই কথাও ভাবার সময় এসেছে।বঙ্গবন্ধু কন্যাকে হত্যার যে কোনো ষড়যন্ত্র রুখে দেয়া হবে।জীবন দিয়ে হলেও বঙ্গবন্ধু কন্যাকে রক্ষার চেষ্টা করা হবে।

এসময় তারা হত্যার হুমকিদাতাকে অবিলম্বে গ্রেপ্তার করার দাবিও জানান।

এদিকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় তীব্র প্রতিবাদসহ হুমকি প্রদানকারীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, ঘটনাটি পূর্বপরিকল্পিত এবং বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করা ও বঙ্গবন্ধু-পরিবারকে ধ্বংস করার উদ্দেশ্যে গভীর ষড়যন্ত্রের অংশ।চিরচেনা একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী এখনো যে খুনের রাজনীতির উপর দাঁড়িয়ে আছে ঘটনাটি তা আবারো প্রমাণ করলো।প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে তখন উপযুক্ত স্বার্থান্বেষী গোষ্ঠী তাদের হত্যার রাজনীতি সফল করতে মরিয়া হয়ে মাঠে নেমেছে।

বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতাকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবী জানানো হয়।

এছাড়া উক্ত দাবীর সমর্থনে আগামী বুধবার সংগঠনটি বেলা ১১ টায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছে।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন।এ ঘটনায় তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে একটি মামলা হয়।মামলাটি করেন পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − four =


অফিসিয়াল ফেসবুক পেজ

x