শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

১০ দফা দাবিতে ইবি কর্তৃপক্ষকে ছাত্রমৈত্রীর স্মারকলিপি

নানা সমস্যা দূরীকরণে ১০ দফা দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষকে স্মারকলিপি দিয়েছে শাখা ছাত্রমৈত্রী।

মঙ্গলবার (২৩ মে) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে এ স্মারকলিপি প্রদান করেন সংগঠনটির সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক ইয়াসিরুল কবির সৌরভসহ সংগঠনের অন্য নেতাকর্মীরা।

তাদের দাবিগুলো হলো-বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কাঠামো ডিজিটালাইজেশন (প্রত্যেক শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে নিজস্ব একাউন্ট, প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান ও ই ব্যাংকিং ব্যবস্থা) করা, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা ও ফুটেজ সংগ্রহ, হলের পাশাপাশি ক্যাফেটেরিয়ার খাবারের দাম ও মান নিশ্চিত, একাডেমিক ভবন ও হলসমূহে মানসম্মত ওয়াশরুম নিশ্চিত সহ নিয়মিত পরিষ্কার করা এবং হল সমূহে দ্রুতগতির ইন্টারনেট ব্যবস্থা।

এছাড়া শিক্ষার্থীদের পরিবহন সমস্যা নিরসনে বাসের সংখ্যা বৃদ্ধি, কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ও হল সমূহে নিরাপদ পানির ব্যবস্থাসহ শিক্ষার্থীদের ওয়াশরুম ব্যবহার উপযোগী করে তোলা, ক্যাম্পাসের ময়লা নিষ্কাশনের জন্য ব্যবহৃত ড্রেন গুলো নিয়মিত পরিষ্কার ও ময়লা নির্দিষ্ট স্থানে ফেলার জন্য ডাস্টবিন সরবরাহ, ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে লাইটের সংখ্যা বৃদ্ধি এবং বিভিন্ন বিভাগের শ্রেণিকক্ষ, শিক্ষক বাড়ানোর দাবি জানানো হয়।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা আপনাদের দাবিগুলোর সাথে সম্পূর্ণরূপে একমত।আমাদেরকে পর্যবেক্ষণ করতে দিন।শীঘ্রই আমরা আপনাদের দাবিগুলো বাস্তবায়ন করার চেষ্টা করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x