শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
তজুমদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত বোরহানউদ্দিনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত মায়া সত্য তবে ধুসর বিশিষ্ট লেখক অধ্যাপক গোলাম মোস্তফা সিন্দাইনীর মৃত্যুতে খুলনা আর্ট একাডেমির শোক নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে যা করার প্রয়োজন তাই করা হবে-নির্বাচন কমিশনার আদমদিঘী উপজেলা নিসচা’র কমিটি গঠন উপলক্ষে প্রাক আলোচনা সভা নাগেশ্বরীতে এইড-কুমিল্লার আয়োজনে তারুণ ই-কমার্স উদ্যোক্তাদের নিয়ে আলোচনা সভা লালপুরে বিয়ে করতে রাজি না হওয়ায় প্রেমিককে কুপিয়ে জখম,প্রেমিকা আটক ‘শেখ হাসিনার বুদ্ধিমত্তায় দেশবিরোধী সকল ষড়যন্ত্র পরাজিত হয়েছে’ :  লিটন সারিয়াকান্দিতে জেলা প্রশাসকের উপজেলা পরিদর্শন ও ত্রান বিতরণ
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুজানগরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুজানগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০২৩।

উপজেলা ভূমি অফিস চত্বরে সোমবার সকালে ফিতা কেটে সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মর্জিনা খাতুন, যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি অধ্যক্ষ নাদের হোসেন, সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী দিলিপ কুমার সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন ঘরে বসে সেবা নিতে সরকার সবকিছু অনলাইন করে দিয়েছে।কিন্তু এখনো অনেকে অনলাইন সেবা নিতে অন্যের দারস্থ হচ্ছেন।আর সে সুযোগে একটি চক্র সেবা গ্রহীতাদের ধোকা দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগও মাঝে মাঝে শোনা যায়।এ থেকে পরিত্রাণের জন্য সকলকে ই-সেবা গ্রহণ সম্পর্কে ভালোভাবে জানতে হবে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলাম জানান, ভূমি সেবা এখন ডিজিটালাইজড।২২ মে থেকে শুরু হওয়া ভূমি সেবা সপ্তাহটি চলবে আগামী ২৮ মে পর্যন্ত।

আগামী ৭ দিন ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে অনলাইনে ভূমি উন্নয়ন কর এবং ‘১৬১২২’ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা সর্বোচ্চ গুরুত্ব প্রদান করা হবে।

এছাড়া প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত রেজিস্ট্রশন-মিউটেশন আন্তঃসংযোগ,স্মার্ট ভূমি নকশা,স্মার্ট ভূমি রেকর্ড ও ম্যাপ, মর্টগেজ তথ্য যাচাই এবং স্মার্ট ভূমি-পিডিয়াসহ স্মার্ট ভূমি সেবা স্থাপনে ভূমি মন্ত্রণালয়ের পরিকল্পনার ব্যাপারে সম্যক ধারণা প্রদান করা হবে এই ভূমি সেবা সপ্তাহে।

এছাড়া ভূমি সেবা সপ্তাহকালীন সেবাবুথ স্থাপনের মাধ্যমে বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে বেশকিছু ভূমি সেবা দেওয়া হবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =


অফিসিয়াল ফেসবুক পেজ

x