শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

কাজিপুরে পাঁচ বালুবাহী ট্রাক কে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

সরকারি আইন অমান্য করে অবৈধভাবে বালু পরিবহন করার দায়ে সিরাজগঞ্জের কাজিপুরে পাঁচ বালুবাহী ট্রাক কে ভ্রাম্যমাণ আদালত পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে কাজিপুর ভ্রাম্যমান আদালত।

শনিবার (২০ মে) দুপুরে মেঘাই- সিরাজগঞ্জ রাস্তায় আলমপুর চৌরাস্তা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করেন যৌথভাবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট সুখময় সরকার ও উপজেলা সহকারী কমিশনার ভূমি কাজী মোহাম্মদ অনিক ইসলাম।

জানা গেছে, কাজিপুরের মেঘাই এলাকা থেকে ট্রাকে করে বালু নিয়ে সীমান্তবাজার, পিপুলবাড়ি, সিরাজগঞ্জ সহ বিভিন্ন বালুবাহী ট্রাকে বালু পরিবহন করে।এ বালুগুলো না ঢেকে উন্মুক্ত করে নেওয়ায় পাঁচ ট্রাকের ড্রাইভারকে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আনফিট পরিবহনে বালু পরিবহন, অপ্রাপ্ত বয়সের ছেলেদের দ্বারা গাড়ি চালানো, গাড়ির বৈধ কাগজপত্র না থাকা এবং চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় ও উন্মুক্ত ভাবে বালুবাহী ট্রাকে বালু পরিবহন করে পরিবেশ ও জনস্বাস্থ্য ঝুঁকিতে ফেলা’র দায়ে দন্ড বিধি ১৮৬০ এর ২৯১ ধারায় প্রতি ট্রাক চালককে দশ হাজার টাকা জরিমানা করা হয় এবং পরবর্তীতে বৈধভাবে বালু পরিবহনের সতর্ককরে দেন।

এ বিষয়ে ইউএনও সুখময় সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + twelve =


অফিসিয়াল ফেসবুক পেজ

x