শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের জায়গা সংরক্ষনের দাবিতে বিভিন্ন দপ্তরে অভিযোগ

ফুলবাড়ী উপজেলার সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের জায়গা সংরক্ষনের দাবিতে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও প্রতিকার পাচ্ছে না এলাকাবাসী।

সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় অত্র উপজেলার সবচেয়ে পুরাতন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উক্ত বিদ্যালয়ের উত্তর পার্শ্বে মোঃ মাহমুদুর রহমান চৌধুরী বহুতল মার্কেট নির্মানের জন্য পুস্তুতি গ্রহণ করেন।বিদ্যালয়ের নামাজ ঘর তথা মসজিদের ছাদের পানি তার জায়গায় পড়ছে দাবী করে ২ ফুট জায়গা সহ তিনি মার্কেট নির্মান শুরু করেছেন।

তার দাবী অযৌক্তিক ভিত্তিহীন মনে করে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের জায়গা সংরক্ষণ করার দাবী করে এলাকার শতাধিক ব্যক্তি লিখিত ভাবে গত ০৯/০৩/২০২৩ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

অভিযোগকারীরা হলেন, মনজুরুল হাসান, আমিনুল ইসালাম, মহফিজুর রহমান চৌধুরী, সাইফুল ইসলাম সহ এলাকার শতাধিক ব্যক্তি।

সীমানা প্রাচীরের বাহিরে স্কুলের জায়গা ছাড়া রয়েছে।মসজিদ নির্মানের সময় প্রতিপক্ষ মোঃ মাহমুদুর রহমান চৌধুরী কোন প্রকার বাধা প্রদান করেন নি।মোঃ মাহমুদুর রহমান এর পারিবারিক বিরোধ নিস্পত্তির সময় সংসদ সদস্য এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি’র উপস্থিতিতে মোঃ মাহমুদুর রহমান চৌধুরী নিজ মুখে বলেছেন সীমানার বাহিরে বিদ্যালয়ের ২ফুট জায়গা ছাড়া রয়েছে।টয়লের নির্মানের সময় স্কুল কর্তৃপক্ষের আপত্তির কারণে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার এর দপ্তরে বৈঠক হয়।

সর্বশেষ মোঃ মাহমুদুর রহমান চৌধুরী ৬২৪ নং দাগের জমির সীমানা বিরোধ নিষ্পত্তির জন্য অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এর উপস্থিতিতে স্কুলের ২ ফুট জায়গা ছেড়ে মাপযোগ সম্পন্ন করা হয়।

এমতাবস্থায় বিদ্যালয়ের ছেড়ে দেওয়া ২ফুট জায়গা সংরক্ষনের জন্য ব্যবস্থা নেওয়া অতি জরুরী বলে দাবী জানিয়েছেন এলাকাবাসী।

স্কুলের ২ফিট জায়গা ছেড়ে পৌর বিধি অনুযায়ী মার্কেট নির্মান করার জন্য এলাকবাসী জোর দাবী করেন

এ বিষয়ে ফুলবাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব মাহমুদ আলম লিটন এর নিকট গত ০২/০৩/২০২৩ইং তারিখে একইভাবে এলাকাবাসী অভিযোগ করেন।

এই বিষয়ে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী সঞ্জয় চক্রবর্তী এর সাথে কথা বললে তিনি জানান, বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে অবগত করা হয়েছে তিনি উপস্থিত থেকে মাপযোগ করে বিষয়টি সমাধান করার কথা বলেছেন।বর্তমান প্রতিক্ষকের মার্কেট নির্মাণ কাজ বন্ধ রয়েছে।সমাধান না হওয়া পর্যন্ত এভাবে থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − eight =


অফিসিয়াল ফেসবুক পেজ

x