সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বরেন্দ্র কলেজের নতুন অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা জাতীয় ব্লাইন্ড ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি হলেন সংগীতশিল্পী ফারদিন রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন সারিয়াকান্দিতে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুজানগরের দৃষ্টিনন্দন নতুন মডেল মসজিদ উদ্বোধন আগামী ১৬ জানুয়ারী

উদ্বোধনের অপেক্ষায় প্রহর গুনছে পাবনার সুজানগর উপজেলার দৃষ্টিনন্দন মডেল মসজিদ। ইতোমধ্যে মসজিদটির নির্মাণের সব ধরণের কাজ শেষ হয়েছে।আগামী সোমবার (১৬ জানুয়ারী) মসজিদটি উদ্বোধন করা হবে।

উদ্বোধনের বিষয়টির সত্যতা নিশ্চিত করে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলাম জানান, আগামী ১৬ জানুয়ারী বেলা ১১টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি গণভবন থেকে এই দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রটি উদ্বোধন করবেন।

মঙ্গলবার(১০ জানুয়ারী)মডেল মসজিদটি ঘুরে দেখা যায়, সুজানগর উপজেলা পরিষদ চত্বরের উপজেলা পরিষদ জামে মসজিদ সংলগ্ন স্থানে নির্মিত হয়েছে এ নয়নাভিরাম মডেল মসজিদটি। নির্মাণশৈলীতে মুগ্ধ হবেন যে কেউ।

ইসলামিক ফাউন্ডেশন পাবনার উপ-পরিচালক মুহাম্মদ ইমামুল ইসলাম জানান,নতুন এ মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে নিরাপত্তার জন্য তৈরি করা হয়েছে সিকিউরিটি গার্ড রুম।রয়েছে গাড়ি পার্কিং জোন। পুরুষদের পাশাপাশি নারীদের জন্যও আছে নামাজ আদায়ের আলাদা ব্যবস্থা।

এছাড়াও আছে শিশুশিক্ষা, লাইব্রেরী, রিসার্চ সেন্টার, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, প্রতিবন্ধীদের কক্ষ, অতিথিশালা, হলরুম, লাশ গোসলের ব্যবস্থা, ইমামদের প্রশিক্ষণ, হজযাত্রীদের ট্রেনিং ব্যবস্থা, হেফজখানা,গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র ও সুদৃশ্য সাড়ে ৯ তলাবিশিষ্ট মিনার।

জানা গেছে,গৃহায়ণ ও গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে নির্মাণাধীন মডেল মসজিদের ভৌত অবকাঠামো বাস্তবায়িত হয়েছে। বাস্তবায়নকারী সংস্থা ইসলামিক ফাউন্ডেশন। দৃষ্টিনন্দন মসজিদটি নির্মাণ করছেন সাজিদ কনস্ট্রাকশন নামক একটি প্রতিষ্ঠান। ২০১৯ সালের জুনের দিকে কাজ শুরু হয়। ৪০ শতক জমির উপর ১২ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয়েছে সুজানগর মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রটি।

তিনতলা এ মসজিদটির নিচতলা ১৭ হাজার বর্গফুট, ১ম তলা ৯ হাজার ৮শ বর্গফুট ও দ্বিতীয় তলা ৯ হাজার ৮শ বর্গফুট।

মডেল মসজিদ নির্মাণ হওয়ায় খুশি সুজানগর উপজেলার বাসিন্দারা।আফজাল হোসেন,ফিরোজ রানা,মিন্টু মোল্লাসহ কয়েকজন স্থানীয় বাসিন্দা জানায়,এ উপজেলায় এটিই প্রথম আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ দৃষ্টিনন্দন মসজিদ। দেখে মন জুড়িয়ে যায়।প্রতিদিন দেখতে আসি। কয়েক বছর ধরেই নির্মাণ কাজ চলে আসছে।এখন কাজ শেষ দেখতে পাচ্ছি। খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছি কবে এ মসজিদে নামাজ পড়তে পারবো।

সাপ্তাহিক পল্লীগ্রাম পত্রিকার সম্পাদক ও প্রবীণ সাংবাদিক আব্দুস শুকুর এবং সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী বলেন,দৃষ্টিনন্দন এ মসজিদটি পর্যটন শিল্পেও অনেক গুরুত্ব বহন করবে বলে মনে করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.তরিকুল ইসলাম জানান,দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী মডেল মসজিদ নির্মাণ করছেন।এরই ধারাবাহিকতায় এ উপজেলাতেও দৃষ্টিনন্দন এই মডেল মসজিদটি নির্মাণ করা হয়েছে।এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।আশা করছি আগামী ১৬ জানুয়ারী উদ্বোধনের মধ্য দিয়ে দৃষ্টিনন্দন মডেল মসজিদটি মুসল্লিদের নামাজের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে ইনশআল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 7 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x