শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

নতুন বছরে অভিবাসীদের জন্য সুখবর দিল ফ্রান্স

নতুন বছরে অভিবাসীদের জন্য সুখবর দিল ফ্রান্স।কর্মীদের বেতন বাড়ানো,অবৈধ অভিবাসীদের বৈধকরণসহ বেশ কিছু পদক্ষেপের কথা জানিয়েছে দেশটির সরকার।

করোনার ধাক্কা না সামলাতেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধে সংকটে ইউরোপ। যার প্রভাব থেকে বাদ যায়নি ফ্রান্সও। জ্বালানি সংকট ও নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতি বেড়েছে জীবনযাত্রার ব্যয়। তবে নতুন বছরের শুরুতে অভিবাসীদের জন্য সুখবর জানাল ফরাসি সরকার।

কর্মীদের বেতন বাড়ানোর পাশাপাশি বিদ্যুৎ বিলে সহায়তা এবং কাজের মাধ্যমে অবৈধদের বৈধকরণের কথা জানিয়েছে ফ্রান্স সরকার। এ ছাড়া ঘর গরম রাখতে ইলেক্ট্রিক হিটারের পরিবর্তে কাঠ ব্যবহার করলেও সহায়তার ঘোষণা দেয়া হয়েছে।

সলিডারিটি এসাই ফ্রান্সের (সাফ) সভাপতি নয়ন এনকে বলেন, যেসব পরিবারে তিনজনের অধিক শিশু রয়েছে, তাদের একটা কার্ড করে দেয়া হবে যার মাধ্যমে যানবাহনের ক্ষেত্রে তারা ছাড় পাবে।

তিনি আরও বলেন, যদি কোনো পরিবার ইলেক্ট্রিসিটি না ব্যবহার করে কাঠের মাধ্যমে হিটার চালিয়ে থাকে সেক্ষেত্রে তাদেরও ফ্রান্স সরকারের পক্ষ থেকে একটা সাহায্য করা হবে।

নতুন বছরে সরকারের এমন পদক্ষেপে খুশি প্রবাসী বাংলাদেশিরা।তারা জানিয়েছেন, কাজের মাধ্যমে অনেক লোককে বৈধতা দেয়ার সম্ভাবনা আছে।এটা কার্যকর হলে বাংলাদেশসহ বিভিন্ন দেশের মানুষ উপকৃত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 16 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x