সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
রাজশাহী বরেন্দ্র কলেজের নতুন অধ্যক্ষ রণজিৎ কুমার সাহা জাতীয় ব্লাইন্ড ক্রিকেট পরিচালনা কমিটির সভাপতি হলেন সংগীতশিল্পী ফারদিন রাজশাহীতে বিশ্ব মেট্রোলজি দিবস পালন সারিয়াকান্দিতে উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানকে সংবর্ধনা বিয়েতে রাজি না হওয়ায় আত্মহত্যা, প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা সারিয়াকান্দির সেই মেধাবী ছাত্র সাকিবুল হাসানের দায়িত্ব নিলেন সাহাদারা মান্নান এমপি সারিয়াকান্দিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি অনিশ্চিত সাকিবুল হাসানের সারিয়াকান্দিতে ইউএনও’র সাথে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যানের শুভেচ্ছা বিনিময় সারিয়াকান্দিতে সরকারি খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন সারিয়াকান্দিতে ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

ধুনটে সেচ পাম্প চুরি,৫শ বিঘা জমিতে পানি সেচ নিয়ে বিপাকে কৃষকেরা

বগুড়ার ধুনট উপজেলায় সেচ পাম্প চুরির ঘটনা ঘটেছে। এতে ওই এলাকার প্রায় ৫শ বিঘা জমিতে পানি সেচ দেওয়া নিয়ে বিপাকে পড়েছে কৃষকেরা।

এঘটনায় শনিবার ওই সেচ পাম্পের মালিক শরাফত জামান পাশা বাদী হয়ে ধুনট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে,ধুনট উপজেলার চালাপাড়া-চৈতারপাড়া বালুর দিয়ার এলাকায় কোন বৈদ্যুতিক সেচ পাম্প না থাকায় ৩ শতক জমিতে ১৫ লাখ টাকা খরচ করে বাটিকাবাড়ি গ্রামের শরাফত জামান পাশা সেখানে দুটি সেচ পাম্প স্থাপন করেন। বৈদ্যুতিক সেচ পাম্প স্থাপনের ফলে ওই এলাকার প্রায় ৫শ বিঘা ফসলী জমিতে স্বল্প খরচে পানি সেচ দিয়ে আসছিল কৃষকেরা।গত বুধবার (৪ জানুয়ায়ি) রাতে বৈদ্যুতিক সেচ পাম্পের একটি মোটর চুরি হয়ে যায়।

এবিষয়ে সেচ পাম্পের মালিক শরাফত জামান পাশার স্ত্রী শাহনাজ পারভিন বলেন,গত ২৭ ডিসেম্বর থেকে পেঁচিবাড়ি গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে আবুল কালাম তাদের সেচ পাম্পে শ্রমিকের কাজ নেয়।সেই সুবাদে আবুল কালামের কাছে সেচ পাম্প দু’টির ঘরের চাবি রয়েছে।

বৃহস্পতিবার সকালে আবুল কালামকে মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে না পাওয়া গেলে সেচ পাম্পের ঘরে গিয়ে দেখতে পাই,দুটি তালা ও সেচ পাম্পের মোটর সেখানে নেই। পরে আবুল কালামকে জিজ্ঞাসাবাদ করলে সে বিভিন্ন তালবাহানা করতে থাকে।একপর্যায়ে সে মোটর চুরির বিষয়ে কোন কথার উত্তর না দিয়েই সেখান থেকে চলে যায়।

এঘটনার পর থেকেই তার আর কোন সন্ধান পাওয়া যাচ্ছে না।তাই ধারনা করছি,আবুল কালাম ও তার সহযোগিরা ৯৫ হাজার টাকা মূল্যের বৈদ্যুতিক মোটরটি চুরি করেছে।

এদিকে সেচ পাম্পের মোটর চুরি হওয়ায় প্রায় ৫শ বিঘা জমিতে পানি সেচ দেওয়া নিয়ে বিপাকে পড়েছেন কৃষকেরা।তাই এবিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এবিষয়ে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন,অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + seven =


অফিসিয়াল ফেসবুক পেজ

x