বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম :
আদমদিঘী উপজেলা নিসচা’র কমিটি গঠন উপলক্ষে প্রাক আলোচনা সভা নাগেশ্বরীতে এইড-কুমিল্লার আয়োজনে তারুণ ই-কমার্স উদ্যোক্তাদের নিয়ে আলোচনা সভা লালপুরে বিয়ে করতে রাজি না হওয়ায় প্রেমিককে কুপিয়ে জখম,প্রেমিকা আটক ‘শেখ হাসিনার বুদ্ধিমত্তায় দেশবিরোধী সকল ষড়যন্ত্র পরাজিত হয়েছে’ :  লিটন সারিয়াকান্দিতে জেলা প্রশাসকের উপজেলা পরিদর্শন ও ত্রান বিতরণ আরএমপি ডিবি’র অভিযানে তিন ভুয়া সেনা সদস্য গ্রেপ্তার তারাপুর যুব উন্নয়ন সমাজ কল্যাণ সংস্থার বার্ষিক সভা সুন্দরগঞ্জে নবাগত শিক্ষা অফিসারের সাথে শিক্ষক সমিতির মতবিনিময় সুন্দরগঞ্জে আগুনে পুড়ল ২০ লাখ টাকার সম্পদ বগুড়ায় মোবাইল ফোন চার্জে থেকে নিয়ে গেম খেলায় ক্ষিপ্ত হয়ে নাতীকে হত্যা
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

পত্নীতলায় ঘর পাচ্ছে আরও ১৪৬ গৃহহীন পরিবার

“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে নওগাঁর পত্নীতলায় ১৪৬টি গৃহহীন পরিবারের মুখে হাঁসি ফুটতে যাচ্ছে সেই সাথে ভূমিহীন ও গৃহহীন মুক্ত হবে পত্নীতলা উপজেলা।মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহহীন পরিবারকে এসব ঘর করে দেয়া হচ্ছে।

মঙ্গলবার বেলা ৩ টায় উপজেলা সভাকক্ষে এসব ঘর হস্তান্তর উপলক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে ইউএনও রুমানা আফরোজ এ তথ্য জানান।

ইউএনও বলেন উপজেলায় ১ম পর্যায়ে ১১৪টি, ২য় পর্যায়ে ১১৭ টি ও ৩য় পর্যায়ের ৮১ টি মোট ৩১২ এবং সিধাতৈল গুচ্ছ গ্রাম প্রকল্পে ৫০ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে এই কার্যক্রমের ধারাবাহিকতায় চতুর্থ পর্যায়ে ১৪৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার কে ঘর প্রদান করা হবে।সেই সাথে পত্নীতলা উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে।

৫ টি ইউনিয়নের ৬ টি ক্লাসটারে, নজিপুরে ১১টি, পত্নীতলায় ১৬ টি, নির্মইল ২৭ টি, শিহাড়া ৫৩ টি, ঘোষনগর ৬টি, পত্নীতলা কল্যানপুরে ৩৩টি, মোট ১৪৬ টি।

মোট ৫৫৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে ৪৫৮ জন কে পুনর্বাসন করা হয় বাকী থাকে ৯৮ টি পরিবার।ইতোমধ্যে ৩১২ পরিবার পুনর্বাসিত হয়েছিল তার মধ্যে ৯৮ টি ঘর ফাঁকা সেখানে কেউ বসবাস করে না তাই তাদের বরাদ্দ বাতিল করে ৯৮ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার কে পুনর্বাসন করা হয় ফলে এ উপজেলায় আর কেউ ভূমিহীন ও গৃহহীন থাকলো না।

প্রধানমন্ত্রী কর্তৃক সারা দেশে ৩৯ হাজার ৩৬৫ ভৃমিহীন ও গৃহহীন পরিবারকে খাস জমি ও ঘর দেয় হবে।সারা দেশে ৭ টি উপজেলা এবং ১৫৯ টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে।

২২ মার্চ বুধবার সকাল ৯টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের ন্যায় পত্নীতলাতেও এসব ঘরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এরপর এসব ঘর গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি আজিজুল কবির, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ ওসি পলাশ চন্দ্র দেব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শোয়েব খান সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + six =


অফিসিয়াল ফেসবুক পেজ

x