শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

গঙ্গাচড়ায় শিশু সুরক্ষায় সমাজকর্মীদের নিয়ে কমিউনিটি ডায়লগ সভা অনুষ্ঠিত

সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের নিয়ে রংপুরের গঙ্গাচড়ায় কমিউনিটি ডায়লগ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে গঙ্গাচড়া উপজেলার সদর ইউনিয়ন পরিষদ হলরুমে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ও ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় “সমাজকর্ম এবং শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব ” এই বিষয়ের উপর আলোচনায় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গঙ্গাচড়া ৪নং সদর ইউ’পি চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম লেবু।

অনুষ্ঠানে শিশু সুরক্ষার উপর বিশদ আলোচনা করেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মোসাদ্দেকুর রহমান, ইসলামিক রিলিফ বাংলাদেশ এর গঙ্গাচড়া প্রতিনিধি কাওছার আহমেদ, সমাজকর্মী মনিরুল ইসলাম প্রমূখ।

এছাড়া কমিউনিটি ডাইলগ আলোচনা সভায় ইউপি সদস্য, ইউপি সচিব, সমাজসেবক, এনজিও প্রতিনিধি, শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য ইতিপূর্বে নোহালী ইউনিয়ন ও আলমবিদিতর ইউনিয়নে কমিউনিটি ডায়লগ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তারা শিশু আইন ২০১৩, বাল্য বিবাহ, শিশু অধিকার ও শিশুদের সুরক্ষা, শিশু শ্রম, শিশুর স্বাস্থ্যসেবা ও পুষ্টি, শিশু পাচার ও নির্যাতন, হিজড়া জনগোষ্ঠী ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।বিশেষ করে শিশু সুরক্ষায় সমাজসেবার টোল ফ্রি নাম্বার ১০৯৮ এর ভূমিকা ও কার্যকারিতা নিয়ে বিষদ আলোচনা করেন।

সভায় উপস্থিত সকলে শিশুর সুরক্ষায় অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার অঙ্গীকার করেন।যার ধারাবাহিকতায় উপজেলার ৯ টি ইউনিয়নের অবশিষ্ট ইউনিয়নগুলোতে পর্যায়ক্রমে শিশু সুরক্ষায় কমিউনিটি ডাইলগ সভা অনুষ্ঠিত হবে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x