বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নোটিশ :
দেশের জনপ্রিয় সর্বাধুনিক নিয়ম-নীতি অনুসরণকৃত রাজশাহী কর্তৃক প্রকাশিত নতুনধারার অনলাইন নিউজ পোর্টাল ‘যমুনা প্রতিদিন ডট কম’

সুজানগরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

“স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে পাবনার সুজানগরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস- ২০২৩ উদযাপন করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে সুজানগর উপজেলা প্রশাসন (দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ) এর আয়োজনে ভূমিকম্প ও অগ্নিকান্ড নির্বাপন বিষয়ক মহড়া, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অংশগ্রহণে বের হওয়া বর্ণাঢ্য র‌্যালিটি সুজানগর পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

পরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে উপজেলা নির্বাহী অফিসার মো.তরিকুল ইসলামের সভাপতিত্বে দুর্যোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিবিষয়ক অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র রেজাউল করিম রেজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মর্জিনা খাতুন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, সুজানগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মতিউর রহমান, শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী ও এন এ কলেজের সাবেক সহকারী অধ্যাপক আবুল হাশেম।

আলোচনা সভায় দুর্যোগ মোকাবেলায় সবাইকে সচেতন থাকা এবং ভূমিকম্প, বজ্রপাতসহ যেকোনো বিপদে আতঙ্কিত না হয়ে মোকাবেলা করার কৌশল শিখে রাখা এবং যেকোনো দুর্যোগে প্রশাসনকে অবহিত করার পরামর্শ প্রদান করা হয়।

শেষে শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ভূমিকম্প ও অগ্নিকান্ড নির্বাপন বিষয়ক মহড়া প্রদর্শন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 5 =


অফিসিয়াল ফেসবুক পেজ

x